শ্রাবন্তী সাহা
         —মোবায়দুল সাগর

ইছামতির কচুরিপানায় ভেসে যাচ্ছি—ভেসে যাচ্ছি অনেকদূরে
সন্ধ্যার মত ঘনিয়ে আসছে চন্দ্রবোড়ার বিষ আমার শরীরে
মোবাইল তরঙ্গে পথ ভোলা মৌমাছির ন্যায় আমি যাচ্ছি
তোমাকেই খুঁজছি শ্রাবন্তী সাহা আমি তোমাকেই খুঁজছি।

কোটি-কোটি সৌরবর্ষ পার করেও আমি ক্ষান্ত হয়নি
তোমার গৌরবর্ণ মুখখানা আমার হৃদয়ের জমিনে—
কচি ধানের মত বপন করা—ভেসে যাচ্ছি তাও ভূলিনি
কিভাবে ভূলি তোমাকে শ্রাবন্তী সাহা বলো কিভাবে ভূলি।

যেন চরেরমাঠ পেরিয়ে আমি আঙ্গরাইলের দিকে 
তোমাকে দেখলাম লাল পেড়ে সাদা শাড়ি পরে আছো দাঁড়িয়ে
হাতে শাঁখা-বালা, খোলা চুলের সিঁথিতে গাঢ় সিঁদূর রাঙিয়ে
আমাকে ফাঁকি দিয়ে শ্রাবন্তী সাহা আমাকে ফাঁকি দিয়ে। 


০১-১০-২০২১
নিউ মার্কেট, যশোর।  













ট্যাগ:

জীবনবোধের কবিতা ☆  দেশাত্মবোধক কবিতা ☆  ধর্মীয় চেতনার কবিতা ☆ প্রকৃতির কবিতা ☆ প্রতিবাদী কবিতা ☆ প্রেমের কবিতা ☆ বিবিধ কবিতা বিরহের কবিতা ☆ মানবতাবাদী কবিতা ☆ রূপক কবিতা ☆  রম্য কবিতা ☆  শিশুতোষ ছড়া-কবিতা ☆ চতুর্দশপদী কবিতা☆ সনেট কবিতা ☆ মহাকাব্য ☆ ছন্দবৃত্ত কবিতা ☆ মাত্রাবৃত্ত কবিতা ☆ অক্ষরবৃত্ত কবিতা ☆ পদ্য-গদ্য ☆ গল্প ☆ সাহিত্য☆ উপন্যাস ☆ বিখ্যাত কবিতা ☆ ছোট কবিতা ☆ নতুন কবিতা ☆ ভালো বাংলা কবিতা ☆ আনকমন কবিতা ☆ বিরহের কবিতা ☆ কবিতা বাংলা ☆ জীবনমুখী কবিতা ☆ উপন্যাস কি ☆ আত্মজীবনীমূলক উপন্যাস ☆ উপন্যাস কত প্রকার ☆ বাংলা উপন্যাসের ইতিহাস ☆ জনপ্রিয় উপন্যাস ☆ বাংলা উপন্যাসের উদ্ভব ও বিকাশ ☆ ঐতিহাসিক উপন্যাস ☆ বাংলা উপন্যাসের ধারা ☆ শিক্ষনীয় গল্প ☆ হাসির গল্প ☆ বাংলা গল্প ☆ গল্প  রোমান্টিক ☆ জীবনের গল্প ☆ ভালো গল্প ☆ ছোট গল্প ☆ ডাইনি গল্প

















25 মন্তব্যসমূহ

  1. দারুন কবিতা! বিরহটা খুব মনে ধরেছে।

    উত্তরমুছুন
  2. এ এক নতুন রেনেসাঁ২৩ অক্টোবর, ২০২১ এ ১:৩০ AM

    অসাধারণ বিরহের কবিতা।

    উত্তরমুছুন
  3. শুরুটা অনেক ভালো ছিল।
    মোবাইল তরঙ্গে পথ ভোলা মৌমাছির ন্যায় আমি যাচ্ছি
    তোমাকেই খুঁজছি শ্রাবন্তী সাহা আমি তোমাকেই খুঁজছি।।
    এই লাইনটা খুব ভালো লেগেছে।

    উত্তরমুছুন
  4. খুব ভালো। এগিয়ে যাও।

    উত্তরমুছুন
  5. মার্শাল ইফতেখার আহমেদ১৩ ডিসেম্বর, ২০২১ এ ১১:১৪ PM

    হুম, ভালো কবিতা । ....শ্রাবন্তী সাহা আমাকে ফাঁকি দিয়ে.....বিরহটা দারুণ বুকে বেজেছে! ওরা না, মানে শ্রাবন্তীরা, এমনই! তাই তো কবিতা লেখা! খুব সুন্দর । অনেক শুভকামনা ।

    উত্তরমুছুন
  6. নিশি রাতে নিশি তোমারই হবে❣️❣️🔥🔥

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন