লাভ আজ-কাল 
                  — মোবায়দুল সাগর

বলেছিলে নিয়ে যাবে ও গ্রামের আড়ঙে,
বলেছিলে কিনে দেবে চুড়ি এক হাত ভর্তি
বায়োস্কোপ দেখাবে আড়াই টাকারসব কি মিথ্যে ?
আমি ক্ষুদ্র প্রাণ নিয়ে বিশাল আকাশের দিকে খুঁজি— 
আমার চুল দিয়ে সেলাই করা তোমার শার্টের বোতামগুলো।
বিলপাড়া বাওড়ের শ্মশান পেরিয়ে যে বাতাস আমাকে ছুঁলো— 
সেই অশুচি মড়া ছোঁয়া বাতাসও তোমার থেকে খুব ভালো,
আমি তাতেও যেন পবিত্র যতটা না তুমি আমাকে ছুঁয়েছো।

বলেছিলে দেখা করবে দড়াটানার সেই ক্যাফেটাতে,
বলেছিলে আমার দেওয়া শাড়িটাই পরে আসবে।
"টাইটানিক মুভিটা অনেক প্রিমিটিভ'লা লা ল্যান্ড'-ই বেস্ট।"
আমি হাসিমুখ নিয়ে স্মিথ রোডে দাঁড়িয়ে থাকি তোমার মিথ্যে কথায়
তোমার ইনস্টাগ্রাম স্টোরি এখন অন্যের মতে বদলাতে থাকে
আমি আষাঢ়ের মেঘকেও এমন দেখিনি যতটা তোমাকে দেখেছি।



০৮-০৪-২০২২
ন্যু মার্কেট, যশোর। 







ট্যাগ:

জীবনবোধের কবিতা   দেশাত্মবোধক কবিতা   ধর্মীয় চেতনার কবিতা প্রকৃতির কবিতা প্রতিবাদী কবিতা প্রেমের কবিতা বিবিধ কবিতা বিরহের কবিতা মানবতাবাদী কবিতা রূপক কবিতা   রম্য কবিতা   শিশুতোষ ছড়া-কবিতা চতুর্দশপদী কবিতা সনেট কবিতা মহাকাব্য ছন্দবৃত্ত কবিতা মাত্রাবৃত্ত কবিতা অক্ষরবৃত্ত কবিতা পদ্য-গদ্য গল্প সাহিত্য উপন্যাস বিখ্যাত কবিতা ছোট কবিতা নতুন কবিতা ভালো বাংলা কবিতা আনকমন কবিতা বিরহের কবিতা কবিতা বাংলা জীবনমুখী কবিতা উপন্যাস কি আত্মজীবনীমূলক উপন্যাস উপন্যাস কত প্রকার বাংলা উপন্যাসের ইতিহাস জনপ্রিয় উপন্যাস বাংলা উপন্যাসের উদ্ভব ও বিকাশ ঐতিহাসিক উপন্যাস বাংলা উপন্যাসের ধারা শিক্ষনীয় গল্প হাসির গল্প বাংলা গল্প গল্প  রোমান্টিক জীবনের গল্প ভালো গল্প ছোট গল্প ডাইনি গল্প


Post a Comment

নবীনতর পূর্বতন