ইন্দ্রধনু 

         মোবায়দুল সাগর 


আমার পথে তোমার পায়ের চিহ্ন,

আমার ঘুমে তোমার চোখের সপ্ন।

বারেবারে আসে ফিরে

গায়ছে কে গান তোমায় নিয়ে

আড়ালে

গোলাপের সব কাঁটা যেন

বিঁধে গেছে হৃদয়ে এমন

গোপনে।


তুমি মেঘমালা হয়ে যাও

তুমি বৃষ্টি হয়ে নামো।

আমি ইন্দ্রধনু খুঁজব না।

তুমি জলরাশি হয়ে যাও

তুমি ঝর্ণা হয়ে নামো।

আমি শঙ্খমালা গাঁথব না।

 

আমার ঠোঁটে তোমার মুগ্ধ হাসি,

আমার কানে তুমি বাজাও বাঁশি।

না রে না রে পারছি না মাহি রে

দে না দে না ধরা হাতে

যতনে

আকাশের কালোমঘ যেন

জমে গেছে হৃদয়ে এমন

আঘাতে।


তুমি মেঘমালা হয়ে যাও

তুমি বৃষ্টি হয়ে নামো।

আমি ইন্দ্রধনু খুঁজব না।

তুমি জলরাশি হয়ে যাও

তুমি ঝর্ণা হয়ে নামো।

আমি শঙ্খমালা গাঁথব না।

 

আমার লেখায় তোমার মনের শব্দ,

আমার দিনে তোমার সালের অব্দ।

সরে সরে যাচ্ছে ভিড়ে

না রে না রে পাচ্ছি না খুঁজে

অভাবে

সাগরের ঘূর্ণিঝড় যেন

উঠেছে হৃদয়ে এমন

স্বভাবে।


তুমি মেঘমালা হয়ে যাও

তুমি বৃষ্টি হয়ে নামো।

আমি ইন্দ্রধনু খুঁজব না।

তুমি জলরাশি হয়ে যাও

তুমি ঝর্ণা হয়ে নামো।

আমি শঙ্খমালা গাঁথব না।


১২-০৮-২০২১

নিউ মার্কেট, যশোর।










Post a Comment

নবীনতর পূর্বতন